অবশেষে করোনার কাছে হার মানলেন মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম জেলা ইউনিটের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ সাহাবুদ্দিন (৭০)। নগরীর পাঁচলাইশের একটি বেসরকারি হাসপাতালে শুক্রবার সকালে তিনি ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, ১ ছেলে ও ৩ মেয়ে রেখে গেছেন। শুক্রবার বাদ জুমা জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে তার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

তিনি মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের মরহুম হাফেজ আহমদের ছেলে। সাহাবুদ্দিন আহমদ স্বাধীনতার পূর্বে ঢাকা মহানগর ছাত্রলীগের সভাপতি ও নিউক্লিয়াসের সদস্য ছিলেন। স্বাধীনতার পক্ষে ছাত্র ও যুবসমাজকে সংগঠিত করতে অনন্য ভূমিকা পালন করেছেন। মুক্তিযুদ্ধে বি এল এফ যোদ্ধা হিসেবে মিরসরাই এ বেশ করেকটি যুদ্ধের নেতৃত্ব দেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ও যুদ্ধকালীন সাব-সেক্টর কমান্ডার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, চট্টগ্রাম সিটি মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ. ম. নাছির উদ্দিন, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ প্রমুখ।